Astrology and Horoscope

Astrology Website, Bangladesh

Home Natal Chart Match Daily Monthly Weekly Gem Stone Personal Horoscope Contact
হোম পেজ জন্মকুষ্ঠি প্রেম-বন্ধুত্ব-বিয়ে দৈনিক মাসিক সাপ্তাহিক রাশিফল পাথর ব্যক্তিগত রাশিফল যোগাযোগ

Bangla Font Support

  Email this page to your friend

Now you are at: Home » details

 

 

  

    Cancer (22 Jun - 22 Jul) : Employee     কর্কট (২২ জুন - ২২ জুলাই) : কর্মচারী  

It’s always nice to have a Cancerian work for you, because he actually works for you. He doesn’t work for glory or a misty chimera, and he doesn’t stop by each day because he has a crush on the receptionist. He never thinks of his job as a way to express his ego or as an amusing way to pass the time between coffee breaks. He works for the simplest reason in the world. Security. Meaning, of course, his paycheck.

You should understand immediately that a Cancerian paycheck must be made of elastic. It will have to gradually stretch bigger and bigger. As time goes on, and he gathers experience, proves his loyalty and shows his talents or abilities, he’ll expect more money. His income must always equal his output, and his output will steadily increase. The paycheck will have to match it or he’ll be forced to do something completely against his nature – let go of his job and go elsewhere. It’s never easy for the crab to let go of anything – toothbrushes, old get-well cards, shoe-strings, socks, girls, empty ball-point pens or jobs. He gets a firm grip and you can’t pry him loose. Dependability and tenacity were the materials used in building his nature, and they were used with a lavish hand. They serve him well on his ambitious climb to success. He may shake and shiver and tremble a little on the way when the sharks appear and his emotions are cut to quick, but all that will be kept safely encased inside his tough shell of deliberate purpose. Despite the crab’s apparent gentleness, Cancer is a cardinal sign, which means Cancerians were born to take responsibility – to lead, not to be led. They’ll accept discipline from the boss with calm docility while it’s necessary, but never forget what’s behind their willingness to follow orders gracefully. When the crab obediently serves, he’s really serving his own secret purposes. His job happens to represent an important brick in the large edifice he’s building.
>> It’s never easy for the crab to let go of anything – toothbrushes, old get-well cards, shoe-strings, socks, girls, empty ball-point pens or jobs. He gets a firm grip and you can’t pry him loose. <<
As soon as the sturdy structure is completed, he will take over and rule. In other words, he is aiming for an executive position. It never leaves his mind for an instant. It’s best you keep it in your also, for obvious reason.

কর্মকর্তা/কর্মচারী হিসেবে কর্কট জাতক জাতিকাদেরকে পাওয়া খুবই ভালো লক্ষণ, কেননা তারা শুধু আপনার জন্যেই কাজ করে। সম্মান পাবার জন্যে কিংবা রহস্যাবৃত ক্রোমোজমের ক্রিয়া সাধনের উপায় হিসেবে নয়। >> কর্কটের পক্ষে কোন কিছু ত্যাগ করা সহজ ব্যাপার নয়। তা সেটা তার টুথব্রাশই হোক কিংবা হোক পুরোনো সুস্থ হয়ে উঠবার কার্ড, বা জুতোর ফিতা, মোজা, নারী, কালিহীন বলপয়েন্ট কলম কিংবা চাকরি। সে শক্ত মুঠিতে আঁকড়ে ধরে রাখে, আর তার থাবা থেকে ছুটিয়ে নেয়া সহজ কাজ নয়। <<

আর আপনার রিসেপশনিস্ট-এর সাক্ষাৎ পাবার উদ্দেশ্যে সে চাকরি করছে এমনটিও নয়। কাজকে সে কখনই নিজের আত্মগরীমা দেখাবার মাধ্যম কিংবা কফি খাবার সময়টুকুর মাঝখানের বিরাট বিরাট অবসরগুলো কাটাবার মাধ্যম হিসেবে মনে করে না। সে কাজ করে শুধু একটা কারণে আর সেটা হলো নিরাপত্তা, অর্থাৎ বেতনের টাকা।

আপনার বোঝা উচিত যে কর্কটদের বেতনটা অবশ্যই এমন হতে হবে, যেন দিনকে দিন বাড়বার সুযোগ থাকে। যতই দিন যাবে, আর সে অভিজ্ঞতা অর্জন করবে, নিজের বিশ্বস্ততা প্রমাণ করবে এবং নিজের প্রতিভা কিংবা ক্ষমতা প্রদর্শনে সমর্থ হবে - ততই সে আরও বেশি বেতন প্রত্যাশা করবে। তার আয় তার শ্রমের সাথে অবশ্যই সঙ্গতিপূর্ণ হতে হবে। তার প্রদেয় শ্রম এবং সেটা থেকে কোম্পানির লাভ দিন দিন বাড়বে বই কমবে না। তার বেতনটা তাই অবশ্যই সঙ্গতিপূর্ণ হতে হবে, না হলে তাকে তার স্বভাববিরুদ্ধ কাজটিই করতে হবে - আর সেটা হলো চাকরি ছেড়ে দিয়ে নতুন করে কাজের খোঁজ শুরু করা। কর্কটের পক্ষে কোন কিছু ত্যাগ করা সহজ ব্যাপার নয়। তা সেটা তার টুথব্রাশই হোক কিংবা হোক পুরোনো সুস্থ হয়ে উঠবার কার্ড, বা জুতোর ফিতা, মোজা, নারী, কালিহীন বলপয়েন্ট কলম কিংবা চাকরি। সে শক্ত মুঠিতে আঁকড়ে ধরে রাখে, আর তার থাবা থেকে ছুটিয়ে নেয়া সহজ কাজ নয়। তার স্বভাবে নির্ভরশীলতা আর একগুঁয়েমী যেন আঠা দিয়ে লাগানো হয়েছে। আর এই বৈশিষ্ট্যগুলো তাকে তার সফলতার সিঁড়ি বেয়ে উঠতে সাহায্য করে। তার উপরে উঠবার পথে যখন প্রতিকূলতা পথরোধ করে দাঁড়াবে তখন সে হয়তো কেঁপে উঠবে, থমকে দাঁড়াবে। কিন্তু তার সব দুঃখ-কষ্ট আর ভয়-ভীতি স্বেচ্ছায় তার শক্ত খোলসটার মধ্যেই আটকে থাকবে। কর্কটদের স্বভাবসুলভ শান্ত আচরণ সত্ত্বেও, যেহেতু কর্কট হচ্ছে ভিত্তির রাশি তাই তারা যেন জন্মেই ছিল দায়িত্ব পালনের উদ্দ্যেশ্যে - নেতৃত্ব দেবার উদ্দ্যেশ্যে, অনুসরণ করবার জন্য নয়। তারা হয়তো তাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আদেশ শান্ত বশ্যতার মধ্যে দিয়েই গ্রহণ করবে। কিন্তু সেটা শুধুই একটা কারণে তারা করে - আর কারণটা নিশ্চই আপনার অজানা নয়। কর্কট বাধ্য হয়ে কাজ করে, কারণ সেটার পেছনে তার একটা গোপন লক্ষ্য কাজ করছে। সে যে বিশাল প্রাসাদ তৈরি করতে যাচ্ছে সেটার ইটগুলোর যোগান দেয় তার এই চাকরি। যেই না তার এই শক্ত ভিত্তিটা গড়া হয়ে যাবে, অমনি সে নিজের হাতে শাসনের ভার তুলে নেবে। অন্য কথায়, সে আসলে নিজেই ঊর্ধ্বতন কর্মকর্তার পদে উন্নিত হতে চায়। আর তার এই ইচ্ছা এক মুহূর্তের জন্যেও তাকে ছেড়ে যায় না। আর সঙ্গত কারণেই আপনারও উচিত এই ধরনের চিন্তাটা আগে ভাগে করে রাখা।

কর্কট কর্মচারী, আরও... :   12345

Last Update: August 17, 2013 04:05:50 PM

 

ডাক্তার, হাসপাতাল, রোগ ও স্বাস্হ্য-তথ্যের জন্য ব্রাউজ করুন

www.MBBSDoctor.com

 

 

Credits   Site Map  © Copyright 2005-2011 : www.rashi12.com